শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ভোর ৫:৩১

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
বরিশাল বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু বৃহস্পতিবার

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু বৃহস্পতিবার

dynamic-sidebar

দীর্ঘ ৩৫ দিন পর আগামী বৃহস্পতিবার ক্লাস পরীক্ষা শুরু হচ্ছে বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি)। গত ২৭ মার্চ থেকে উপাচার্যের পদত্যাগের দাবিতে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীদের আন্দোলনে অচল ছিল ববি।

সোমবার উপাচার্য প্রফেসর ড. এস এম ইমামুল হককে তার মেয়াদকালীন সময় পর্যন্ত (২৬ মে) ছুটি মঞ্জুর করার পর শিক্ষক-শিক্ষার্থীরা আন্দোলন প্রত্যাহারের ঘোষণা দেন।

মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীদের উপস্থিতিতে বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক ভবনের তালা খুলে দেন। এ সময় শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পরবর্তী আদেশ-নির্দেশ মেনে ক্লাস পরীক্ষায় অংশ নেওয়ার আহ্বান জানান তিনি। পরে আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীরা ক্যাম্পাসে আনন্দ মিছিল করেন।

উপাচার্যের চলতি দায়িত্বপ্রাপ্ত ববির ট্রেজারার অধ্যাপক ড. মাহবুব হাসান বলেন, নিয়মিত দাপ্তরিক কাজ শুরু হয়েছে। এ ছাড়া প্রত্যেক বিভাগের চেয়ারম্যানদের ডেকে বৈঠক করে ২ এপ্রিল থেকে ক্লাস ও পরীক্ষা শুরুর নির্দেশনা দেওয়া হয়েছে।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মিয়া বলেন, ২ এপ্রিল থেকে পুরোদমে শিক্ষকরা ক্লাস পরীক্ষা নেওয়া শুরু করবেন। প্রয়োজনে শিক্ষার্থীদের ক্ষতি পুষিয়ে নিতে অতিরিক্ত ক্লাস পরীক্ষা নেওয়া হবে।

২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে বিশ্ববিদ্যালয় প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে শিক্ষার্থীদের প্রবেশাধিকার না রাখার প্রতিবাদে ওই দিন শিক্ষার্থীরা ওই অনুষ্ঠান প্রতিরোধ করেন।

এ ঘটনায় ক্ষুব্ধ উপাচার্য ড. এস এম ইমামুল হক ওইদিন বিকেলে অন্য এক অনুষ্ঠানে শিক্ষার্থীদের ‘রাজাকারের বাচ্চা’ বলে গালি দিয়েছেন- এমন অভিযোগ তুলে পরের দিন ২৭ মার্চ থেকে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net